৪ পৌষ ১৪২৪
 
শিরোনামঃ
জেলা যুবলীগ সাধারণ সম্পাদক টিপুর ভাই আজিম মোল্লা গুলিবিদ্ধ : আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেলে ভর্তি   |  পাবনার কৃতি সন্তান সাইফুল আলম স্বপন চৌধুরী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদে দ্বিতীয় বারের মত নির্বাচিত   |  সুজানগর উপজেলা জাতীয়তাবাদী বন্ধুদলের কার্যকারী নির্বাহী কমিটির অনুমোদন   |  বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইঞ্জিঃ আব্দুল আলীমের ছবি সংবলিত বিলবোর্ড ভাংচুরের প্রতিবাদে ভাঙ্গুড়ায় বিক্ষোভ   |   বিপুল পরিমান মাদক দ্রব্য সহ এক মাদক বব্যসায়ী গ্রেফতার  |  অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের দুই সদস্য বিশিষ্ট অনুসন্ধান কমিটি গঠন  |  সাঁথিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যাক্তির মৃত্যু   |  ঈশ্বরদীতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত   |  সুজানগরে দ্বিতীয় শ্রেণীর স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক পৌঢ় আটক  |  খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে---- জেলা প্রশাসক   |  ঈশ্বরদীতে বিদেশী পিস্তল, রিভলবার, বিপুল পরিমান গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার  |  সাঁথিয়ায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ছাত্রলীগ সভাপতিসহ আহত-৩  |  চাটমোহর রেলস্টেশনের বুকিং সহকারি মাতাল অবস্থায় গাঁজা সহ আটক  |  ভাঙ্গুড়া উপজেলা ছাত্র শিবিরের সভাপতি ও সেক্রেটারিসহ ৪ শিবির নেতা-কর্মী গ্রেফতার  |  নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার   |  সুজানগরে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী কেয়া  |  সাংবাদিক এবিএম ফজলুর রহমান পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক নির্বাচিত  |  পাবনার সাঁথিযায় অবৈধ দোকান ঘর উচ্ছেদ :সরকারি জমি উদ্ধার  |  এডভোকেট রবিউল করিম রবি বিচারপতি সৈয়দ আমীর আলী স্বর্ণপদকের জন্য মনোনিত  |  রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ  |  

সর্বশেষ

"মিথ্যা মামলার শিকল ছিড়ে/জুবায়ের ভাই আসবে ফিরে"- রুহুল আমিন

Nov 28, 2016, 3:34:56 AM

"মিথ্যা মামলার শিকল ছিড়ে/জুবায়ের ভাই আসবে ফিরে"- রুহুল আমিন

উপ-সম্পাদকীয়ঃ মিছিলে ছাত্রলীগ, মিটিং এ ছাত্রলীগ, আন্দোলনে ছাত্রলীগ, সংগ্রামে ছাত্রলীগ, ডানে ছাত্রলীগ-বামে ছাত্রলীগ, সামনে ছাত্রলীগ-পিছনে ছাত্রলীগ, জেল জুলুমে ছাত্রলীগ, রাজপথে ছাত্রলীগ, রক্ত দেয় ছাত্রলীগ - গদি পায় আওয়ামীলীগ।

অথচ এতো কিছু করার পরও আজকে আমরা ছাত্রলীগ এত অসহায় কেনো বলতে পারেন ? ছাত্রলীগের নেতা কর্মীরা কি পুতুল ? যে যখন ইচ্ছে খেললেন আবার খেলা শেষ হয়ে গেলে ছুড়ে ফেলে দিলেন ডাষ্টবিনে। আপনারা হয়তো ভুলে গেছেন যে এই ছাত্রলীগই কিন্তু সকল আন্দোলন সংগ্রামে রাজপথে থেকে নিজের রক্ত দিয়ে জননেত্রী শেখ হাসিনার ঘোষিত সকল সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনে নিজের জীবন দিতেও তিল পরিমাণ কুন্ঠাবোধ করে না। এই ছাত্রলীগের রক্তের উপর দিয়েই আজ বাংলাদেশ আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতায়। এই ছাত্রলীগ এর জন্যেই আজ আপনি এমপি হয়েছেন, হয়েছেন মন্ত্রী। কারণ যখন ঈশ্বরদীর রাজপথ, শহর - নগরী দখল করে নিয়েছিলো ঐ জামাত-বিএনপির ভাড়া করা সন্ত্রাসীরা তখন কিন্তু তাদের বিরুদ্ধে রাজপথে সম্মুখ যুদ্ধে জীবনের মায়া ত্যাগ করে ঝাপিয়ে পড়েছিলো আজকের এই অসহায়, নির্যাতিত নিপিড়িত, নির্বাসিত ছাত্রলীগ। সেদিন কিন্তু গেরিলা যুদ্ধের মতো যুদ্ধ করে ঈশ্বরদীর রাজপথ থেকে মেঠো পথ, স্কুল থেকে কলেজ, গ্রাম-শহর, হাট-বাজার সকল জায়াগাই জামাত-বিএনপির সন্ত্রাসীদের হঠিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে তথা বাংলাদেশ আওয়ামীলীগকে শক্তিশালী করেছিলো আজকের এই ছাত্রলীগ। ৫ ই জানুয়ারির নির্বাচনের আগে সারাদেশে হেফাজতে ইসলামের যে জ্বালাও-পোড়াও ধ্বংস যজ্ঞ শুরু হয়েছিলো তখন ঈশ্বরদীকে রক্ষা করেছিলো কে ? এই প্রশ্নের উত্তর কি কারো কাছে আছে? তাহলে কেনো আজ আমার ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের এই ত্যাগী ছাত্রনেতা জুবায়ের বিশ্বাসকে জেলে যেতে হলো। যেই ছাত্রনেতা আজও ঈশ্বরদীর ছাত্রসমাজের মধ্যমণি, প্রতিটি ছাত্রলীগের নেতা-কর্মীর হৃদস্পন্দন, যার হাতের কলম কথা বলে অবহেলিত ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষে, সেই ছাত্রনেতার হাতে আজ কেনো মিথ্যা মামলার দায়ে কলমের বদলে হ্যান্ডকাফ থাকে?  যখন বাংলাদেশ আওয়ামীলীগ দল ক্ষমতায় তখনও কেনো একজন আদর্শবান ছাত্রলীগনেতার মমতাময়ী জননীকে এই বৃদ্ধ বয়সেও অপমান, অত্যাচার আর নির্যাতনের শিকার হতে হয় কিছু টুকাই-সন্ত্রাসীদের হাতে ? এটা কোন ধরণের রাজনৈতিক প্রতিহিংসার রুপ সেটা আমার জানা নাই। শুধু এইটুকুই জানি আজকে যে জুবায়ের বিশ্বাসকে ক্ষমতার অহমিকায় মিথ্যা, বানোয়াট মামলা দিয়ে , ক্ষমতার অপব্যবহার করে যে ষড়যন্ত্রের রাজনীতির মধ্যে দিয়ে তাকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন, সেই জুবায়ের বিশ্বাস কার সৃষ্টি সেটা হয়তো ঈশ্বরদী তথা পাবনার মানুষের জানতে বাকি নাই। যতক্ষণ জুবায়ের আপনার কথামতো কাজ করেছে ততক্ষণ পর্যন্ত জুবায়ের ভালো ছিলো। আর যখনই জুবায়ের আপনার ইশারায় অবৈধ, খারাপ কাজ করতে অস্বীকার করে ঠিক তখন ই জুবায়ের হয়ে যায় বিশ্বের সবচেয়ে খারাপ ব্যাক্তি। তাইতো জুবায়েরের স্থান হয় বেডরুম থেকে সোজা ডাষ্টবিনে। 
তাইতো আজকে বারবার সিদ্দিকী নাজমূল আলম ভাইয়ের সেই কথাটিই মনে পড়ে যে "ছাত্রলীগ এতিমদের সংগঠন। জননেত্রী শেখ হাসিনা ছাড়া কেউ এর খোজ রাখেনা "। তাই নেত্রী আপনার কাছেই বিচারটা দিয়ে রাখলাম । যদিও জানিনা যে আপনার কাছে পৌছাবে কি না এই তৃণমূলের ছাত্রলীগের সাধারণ কর্মীদের আহাজারি, তবুও আপনিই শেষ ভরসা। আর কতোদিন প্রভাবশালী, ক্ষমতাবান, আর হাইব্রিড নেতাদের ভিড়ে চাপা পড়ে থাকা প্রকৃত মুজিব আদর্শের সৈনিকরা ডুকরে কাদবে। আর কতো কাল ঐ অন্ধকার কারাপ্রকোষ্ঠে তিলে তিলে শেষ হয়ে যাবে আগামির ভবিষ্যত আর উজ্জ্বল নক্ষত্রগুলো। 
"মিথ্যা মামলার শিকল ছিড়ে/জুবায়ের ভাই আসবে ফিরে।"
জুবায়ের বিশ্বাসের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তি চায়, দিতে হবে।

লেখক

রুহুল আমিন

সভাপতি

বাংলাদেশ ছাত্রলীগ, পাবনা জেলা শাখা     

(বি. দ্র.মতামত লেখকের একান্ত নিজস্ব। পাবনা নিউজ২৪.কম এর সম্পাদকীয় নীতিমালার সাথে এর কোন সম্পর্ক নেই) 

 
 
 
পাবনা নিউজ২৪.কম
আব্দুল হামিদ রোড, পাবনা-৬৬০০
ই-মেইলঃ [email protected]
ফোন ০১৭৩৩৪৮৮৯৯৪ / ০১৭১১০১৬০১৮