৯ মাঘ ১৪২৪
 
শিরোনামঃ
ভাঙ্গুড়ায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  |  ভাঙ্গুড়ায় স্বেচ্ছাসেবক দলের সম্মেলন অনুষ্ঠিত,আংশিক কমিটি ঘোষনা  |   জেলা যুবলীগ সাধারণ সম্পাদক টিপুর ভাই আজিম মোল্লা গুলিবিদ্ধ : আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেলে ভর্তি   |  পাবনার কৃতি সন্তান সাইফুল আলম স্বপন চৌধুরী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদে দ্বিতীয় বারের মত নির্বাচিত   |  সুজানগর উপজেলা জাতীয়তাবাদী বন্ধুদলের কার্যকারী নির্বাহী কমিটির অনুমোদন   |  বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইঞ্জিঃ আব্দুল আলীমের ছবি সংবলিত বিলবোর্ড ভাংচুরের প্রতিবাদে ভাঙ্গুড়ায় বিক্ষোভ   |   বিপুল পরিমান মাদক দ্রব্য সহ এক মাদক বব্যসায়ী গ্রেফতার  |  অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের দুই সদস্য বিশিষ্ট অনুসন্ধান কমিটি গঠন  |  সাঁথিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যাক্তির মৃত্যু   |  ঈশ্বরদীতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত   |  সুজানগরে দ্বিতীয় শ্রেণীর স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক পৌঢ় আটক  |  খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে---- জেলা প্রশাসক   |  ঈশ্বরদীতে বিদেশী পিস্তল, রিভলবার, বিপুল পরিমান গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার  |  সাঁথিয়ায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ছাত্রলীগ সভাপতিসহ আহত-৩  |  চাটমোহর রেলস্টেশনের বুকিং সহকারি মাতাল অবস্থায় গাঁজা সহ আটক  |  ভাঙ্গুড়া উপজেলা ছাত্র শিবিরের সভাপতি ও সেক্রেটারিসহ ৪ শিবির নেতা-কর্মী গ্রেফতার  |  নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার   |  সুজানগরে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী কেয়া  |  সাংবাদিক এবিএম ফজলুর রহমান পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক নির্বাচিত  |  পাবনার সাঁথিযায় অবৈধ দোকান ঘর উচ্ছেদ :সরকারি জমি উদ্ধার  |  

সর্বশেষ

স্বাস্থ্য

Displaying 61-70 of 82 results.

পাবনায় ৫৭টি ক্লিনিকে মা ও শিশুর স্বাস্থ্য সেবা দেয়া হবে

পাবনায় ৫৭টি ক্লিনিকে মা ও শিশুর স্বাস্থ্য সেবা দেয়া হবে

সারাদেশে বছরে ৩১ লাখ গর্ভবতী মা প্রসব করেন। তাই সরকার প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবার ওপর গুরুত্ব দিয়েছেন। ১৪ মে থেকে শুরু হবে মা শিশু কৈশোর স্বাস্থ্য সেবা প্রচার সপ্তাহ। এই প্রচার সপ্তাহে পাবনার ৫৭টি ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকে একযোগে মা ও শিশুর স্বাস্থ্য সেবা দেয়া হবে। সেখানে প্রসব পরবর্তী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি সম্পর্কে কাউন্সেলিং করা হবে।পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত পরিবার পরিকল্পনা, মা-শিশু কৈশোরকালীন স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এ্যাডভোকেসি সভা এবং প্রেস ব্রিফিং অন...

নানা আয়োজনে পাবনায় বিশ্ব থ্যালাসেমিয়া দিবস পালিত

নানা আয়োজনে পাবনায় বিশ্ব থ্যালাসেমিয়া দিবস পালিত

পিপ  : নানা আয়োজনে গতকাল রোববার ৮ মে পাবনায় বিশ্ব থ্যালাসেমিয়া দিবস পালিত হয়। এ উপলক্ষে সকালে পাবনা প্রেসক্লাবের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে পাবনা চেম্বার অব কমার্স মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক ক্যাপ্টেন (অব.) ডা. সরোয়ার জাহান ফয়েজ।পাবনা থ্যালাসেমিয়া হাসপাতালের প্রতিষ্ঠাতা মো: সুলতান আহমেদের সভাপতিত্বে সাংবাদিক এবিএম ফজলুর রহমানের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সিনিয়র সহসভাপতি মাহবুব উল আলম মুকুল...

পাবনার ফরিদপুরে ভেঙ্গে পড়েছে ৫০ শয্যা হাসপাতালের কার্যক্রম

পাবনার ফরিদপুরে ভেঙ্গে পড়েছে ৫০ শয্যা হাসপাতালের কার্যক্রম

ফরিদপুর সংবাদ : পাবনার ফরিদপুরে ভেঙ্গেপড়েছে ৫০ শয্যার হাসপাতালের কার্যক্রম। উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী সপ্তাহে ২/১ দিন অফিস করেন। এ ব্যাপারে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দীর্ঘদিন থেকে তিনি অসুস্থ। তিনি হার্টের রোগী। পাবনা বাসা থেকে অফিস করেন। বিশেষ প্রয়োজনে ফাইলপত্র নিয়ে পাবনা যেতে হয় সংশ্লিষ্ট কর্মচারীদের। কোন কোন ডাক্তার নিয়মিত অফিস করেন না বলে অভিযোগ রয়েছে। প্রধান সহকারীর পদ শুন্য, নাই হিসাব রক্ষক। ক্যার্ডিও গ্রাফির পদ খালি। সিনিয়র ষ্টাফ নার্সের ৪টি পদ শুন্য। নাই কম্পাউন্ডার। স্...

বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

 বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

আলাউদ্দিন হোসেন : পাবনায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদফরের আয়োজনে নবম বিশ্ব অটিজম সচেতনা দিবস পালিত হয়।এই উপলক্ষে পাবনা জেলা পরিষদ কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত সভার সভাপত্বত করেন মোঃ আব্দুর মমিন উপপরিচালক সমাজসেবা অধিদফতর,সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পাবনার জেলা প্রশাসক জনাব রেখা রানী বালো। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব মুন্সী মো: মনিরুজ্জামান,অতিরিক্ত জেলা প্রাশাষক পাবনা।

বক্তারা বলেন, "সমাজকল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্...

ভাঙ্গুড়ায় নির্বাচনী ক্যাম্পের অস্বাস্থ্যকর জিলাপি খেয়ে ১৫ ব্যক্তি অসুস্থ

ভাঙ্গুড়ায় নির্বাচনী ক্যাম্পের অস্বাস্থ্যকর জিলাপি খেয়ে ১৫ ব্যক্তি অসুস্থ

ষ্টাফ রির্পোটার ঃ-উপজেলার খানমরিচ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প থেকে বিতরণকৃত জিলাপি খেয়ে অন্ততঃ ২৫ ব্যক্তি ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শুক্রবার ৫জনকে ভাঙ্গুড়া স্বাস্থ্য প্রকল্পে ভর্তি করা হয়েছে। এরা হলেন ময়দানদীঘি গ্রামের রোস্তম আলী(৭০),গোলাম মোস্তফা(৪৫),আজিজ সরকার(৯০),ইকবাল কবির ঠান্টু(৬৭) ও ওয়াজেদ আলী(৫৫)। উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শাহাদত হোসেন জানান,খাদ্যে বিষক্রিয়া জনিত কারনে তারা পেটের পীড়ায় ভুগছেন। এলাকাবাসী জানান,চেয়ারম্যান প্রার্থীরা নিম্নমানের ময়দা ও তেল দিয়ে জিলাপি ভেজে ভোটারদের আপ্য...

“এন্টিবায়োটিক খাদ্যকে না বলুন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

“এন্টিবায়োটিক খাদ্যকে না বলুন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

মিজান তানজিল:

“এন্টিবায়োটিক খাদ্যকে না বলুন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ সকাল ১১টায় পাবনা জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালী শেষে এক আলোচনা সভায় জেলা প্রশাসক রেখা রাণী বালো’র সভাপতিত্বে বক্তব্য রাখেন পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম মুকুল,ক্যাবের সভাপতি এবিএম ফজলুর রহমান,বিটিভি’র জেলা প্রতিনিধি আব্দুল মতীন খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় ভোক...

ঔষধ তত্বাবধায়কের আতাইকুলা বাজার মনিটরিং

ঔষধ তত্বাবধায়কের আতাইকুলা বাজার মনিটরিং

সাঁথিয়া প্রতিনিধিঃ পাবনা জেলা ঔষধ তত্বাবধায়ক কে এম মহসীনিন মাহবুব বিভিন্ন ঔষধের দোকান পরিদর্শন করেন। ঔষধ ব্যবসায়ীদের ড্রাগ লাইসেন্স নবায়নসহ মত বিনিময় করেন। জানা যায়, পাবনা ঔষধ তত্বাবধায়ক কে এম মহসীনিন মাহবুব যোগদানের পর থেকেই জেলার বিভিন্ন বাজার পরিদর্শন করেন। 

এরই ধারা বাহিকতায় গত বুধবার দুপুরে জেলার জেলার ঔষধ মার্কেট খ্যাত আতাইকুলা বাজার মনিটরিং করেন। এসময় তিনি ঔষধ রাখার বৈধ ড্রাগ লাইসেন্স, উপযুক্ত পরিবেশ, লাইসেন্স নবায়নসহ বিভিন্ন দিক নিয়ে দোকানীদের সচ...

ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত

ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত

বার্তা সংস্থা পিপ: নানা আয়োজনে আজ রবিবার পাবনায় ‘ডায়াবেটিক সচেতনতা দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষে পাবনা ডায়াবেটিক সমিতি সকালে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালীতে পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বেবী ইসলাম, সহ-সভাপতি ডা. মনোয়ার-উল-আজীজ কাজী রফিকুল আলম, স¤পাদক ডা. মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ আঃ সবুর সহ অন্যান্য সদস্য ও সমিতির কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে পাবনা ডায়াবেটিক হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়। 

...

নিপাহ ভাইরাস সম্পর্কে জানলেন গাছিরা

নিপাহ ভাইরাস সম্পর্কে জানলেন গাছিরা

খেজুরের রস কাঁচা পান করলে নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে। গত ১৪ বছরে সারা দেশে ২৯৮ জন মানুষ খেজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর এদের মধ্যে ২৩০ জনই মারা গেছে; যাদের চারজন পাবনার চাটমোহরের বাসিন্দা।

গতকাল শনিবার পাবনার পুলিশ লাইন মাঠে প্রায় দুই হাজার গাছিকে  নিপাহ ভাইরাস সম্পর্কে অবহিত করেন স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞরা।

পাবনার সিভিল সার্জন শহিদ মো. সাদিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব...

ইছামতি ক্লিনিক এর ভুয়া ডাক্তার আটক

 ইছামতি ক্লিনিক এর ভুয়া ডাক্তার আটক

শহর প্রতিনিধি: পাবনার ইছামতি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে শনিবার দুপুরে অভিযান চালিয়ে মোস্তফা কামাল (৪৫) নামের এক ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব। আটক মোস্তফা কামাল খুলনার আরামঘাটা থানার মৃত ইব্রাহিম সরকারের ছেলে।

র‌্যাব-১২ স্কোয়াড কমান্ডার আব্দুল হাই সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের ইছামতি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাব সদস্যরা শনিবার দুপুরে অভিযান চালায়। এ সময় অভিযোগের সত্যতা পেলে ভুয়া ডাক্তার মোস্তফা কামালকে আটক করা হয়।

 
 
 
পাবনা নিউজ২৪.কম
আব্দুল হামিদ রোড, পাবনা-৬৬০০
ই-মেইলঃ [email protected]
ফোন ০১৭৩৩৪৮৮৯৯৪ / ০১৭১১০১৬০১৮